-->

পূর্ণিমা ও অমাবস্যায় মাংস খাওয়া উচিৎ নয় কেন? Not eat meat on Purnima & Amaboshya

পূর্ণিমা ও অমাবস্যায় মাংস খাওয়া উচিৎ নয় কেন?, হিন্দু ধর্ম মতে পূর্ণিমা ও অমাবস্যায় মাংস খাওয়া উচিৎ নয় কেন? Why should not eat meat on full moon and new moon? Not eat meat on Purnima & Amaboshya

পূর্ণিমা ও অমাবস্যায় মাংস খাওয়া উচিৎ নয় কেন?


পূর্ণিমা ও অমাবস্যায় মাংস খাওয়া উচিত নয়-এ প্রথা যুগ যুগ চলে আসছে। কিন্তু বর্তমানে পাশ্চাত্য শিক্ষায় শিক্ষিত যুবকেরা এগুলিকে কুসংস্কার বলে উড়িয়ে দিলেও যথার্থই আজও এর তাৎপর্য আছে।


কারণ পরীক্ষা করে নাকি দেখা গেছে অমাবস্যা পূর্ণিমাতে মাংসে অনেক রোগ জীবাণুর সৃষ্টি হয়, যা আমাদের শরীরের যথেষ্ট ক্ষতি করতে পারে।

 হিন্দু ধর্ম মতে পূর্ণিমা ও অমাবস্যায় মাংস খাওয়া উচিৎ নয় কেন?

হিন্দু ধর্মে পূর্ণিমা এবং অমাবস্যা দুটি মৌসুমিক ঋতুর সাথে সংযোগিত হয় এবং এদের সাথে বিশেষ ধর্মীয় প্রাথমিকতা দেওয়া হয়েছে হিন্দু ধর্মে। এই দিনগুলি হিন্দু পুজারীদের মধ্যে বিশেষ মূহুর্ত হিসেবে মনোনিবেশ করা হয়।

হিন্দু ধর্মে মাংস খাওয়া বা না খাওয়া একটি ব্যক্তিগত ধারণা, সংস্কৃতি এবং আচার-আচরণের সম্পর্কে বিভিন্ন দৃষ্টিভঙ্গি থাকতে পারে। এই বিষয়ে বৃহত্তর পর্বে হিন্দু সমাজে বিভিন্ন মতামত ও প্রকারের আচার-আচরণ দেখা গিয়েছে।

কিছু হিন্দু ধর্মীয় শাখা ও সংস্কৃতি মাংস খাওয়ার প্রতি সীমার আচরণ করে, যদি এটি আচার্য ও শাস্ত্রের সাথে মিলে। এদের মধ্যে কয়েকটি শাখা মাংস খাওয়াকে নিষিদ্ধ বলে মন্যন্ত্রিত করে।

You May Like Also Also Like This

Post a Comment

0 Comments


Advertisement